• আজ- মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

যাত্রী পরিবহনের জন্য প্রস্তুত: শিঘ্রই চালু হবে

লেখক : / ৩৭ বার দেখা হয়েছে
আপডেট : রবিবার, ১১ আগস্ট, ২০২৪

add 1

দুই স্টেশন বাদ দিয়েই মেট্রোরেল যাত্রী পরিবহনের জন্য প্রস্তুত। কর্তৃপক্ষের সম্মতি পেলে যে কোনো সময় ফের চালু হবে। আজ (১১ আগস্ট) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানায়, মেট্রোরেল চালুর বিষয়ে দুই-তিন দিনের মধ্যে সিদ্ধান্ত আসবে। তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ক্ষতিগ্রস্ত মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন সহসাই চালু হচ্ছে না।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেন, মেট্রোরেল ঢাকার জনপ্রিয় গণপরিবহন। এটি পুনরায় চালুর বিষয়ে আগামী দুই-তিন দিনের মধ্যে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আলোচনা করা হবে। এরপর চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে।

ডিএমটিসিএল জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মেট্রোরেলের কোচ, লাইন ও সংকেত ব্যবস্থার কোনো ক্ষতি হয়নি। তবে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের টিকিট বিক্রি ও ভাড়া আদায়ের ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে। এ দুটি স্টেশন বাদ দিয়ে বাকি ১৪ স্টেশন চালু করা সম্ভব।

১৮ জুলাই মিরপুর ১০ নম্বর গোলচত্বরে পুলিশবক্সে অগ্নিসংযোগ ও পরের দিন স্টেশনগুলোতে ভাঙচুরের পর মেট্রোরেল বন্ধ করে দেওয়া হয়। ২০ জুলাই ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক পরিদর্শন করে জানান, ক্ষতিগ্রস্ত স্টেশন দুটি মেরামত করতে এক বছরের মতো সময় লাগতে পারে।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য লেখা সমূহ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ২:২৮)
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬
  • ২ আশ্বিন, ১৪৩১ (শরৎকাল)
Raytahost Facebook Sharing Powered By : Sundarban IT