• আজ- রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪০ অপরাহ্ন
নোটিশ:
সাহিত্যপাতার সদস্য হতে আপনার ছবি ও ভোটার আইডি কার্ডের কপি মেইল করুন: sahityapata24@gmail.com

প্রাকৃতিক সৌন্দর্যের পর্যটনকেন্দ্র জলরাশির ‘রামদাস বিল’

লেখক : / ১১ বার দেখা হয়েছে
আপডেট : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

add 1

চাঁপাইনবাবগঞ্জের রামদাস বিল, গোমস্তাপুর উপজেলার অন্যতম প্রাকৃতিক সৌন্দর্যের স্থান, দিন দিন দর্শনার্থীদের জন্য আকর্ষণের কেন্দ্রবিন্দুতে পরিণত হচ্ছে। বৃষ্টির সময় বিলটি এক অনন্য রূপে সজ্জিত হয়, যা স্থানীয় এবং দূর-দূরান্ত থেকে মানুষকে টানে। অনেকেই বিলটিকে মিনি সমুদ্র সৈকত হিসেবে উল্লেখ করেন, যা এর আকর্ষণকে আরও বাড়িয়ে তোলে। বিলের চারপাশে সবুজের সমারোহ এবং জলাভূমির এই প্রাকৃতিক দৃশ্য যে কোনো দর্শকের মনে প্রশান্তি আনে।

বিলটির সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন শত শত মানুষ এখানে ভিড় জমায়। দর্শনার্থীরা তাদের অভিজ্ঞতা ভাগ করে জানায়, এটি শুধু প্রাকৃতিক সৌন্দর্যের স্থান নয়, বরং বিলের পিকনিক স্পট এবং ফ্লাডলাইটের আলোতে সন্ধ্যাকালের দৃশ্য এটিকে বিশেষ আকর্ষণীয় করে তোলে। শীতকালে অতিথি পাখির আগমন বিলটিকে এক নতুন মাত্রা যোগ করে।

তবে, বিলের এই অপার সৌন্দর্য উপভোগ করতে গিয়ে দর্শনার্থীদের নিরাপত্তার অভাবের মতো সমস্যার সম্মুখীন হতে হয়। স্থানীয়রা এবং পর্যটকরা জানিয়েছেন, উঠতি বয়সের কিছু ছেলে প্রায়ই মেয়েদের উত্ত্যক্ত করে, যা দর্শনার্থীদের নিরাপত্তাহীনতার কারণ হয়ে দাঁড়ায়। এই সমস্যা সমাধানের জন্য দ্রুত পদক্ষেপ নেওয়া জরুরি। পর্যটনের উন্নয়নের জন্য নিরাপত্তা একটি গুরুত্বপূর্ণ বিষয়, এবং এর অভাবের কারণে অনেকেই পরিবারসহ বিলটিতে ভ্রমণে আগ্রহ হারাচ্ছেন।

রামদাস বিলকে ঘিরে যে পর্যটন সম্ভাবনা রয়েছে, তা যথাযথ পরিকল্পনা ও উন্নয়নের মাধ্যমে বাস্তবে রূপ দিতে হবে। নতুন কর্মসংস্থান সৃষ্টি, নিরাপত্তার ব্যবস্থা এবং পর্যটকদের জন্য আরও সুবিধা নিশ্চিত করলে বিলটি শুধু স্থানীয় নয়, জাতীয় পর্যায়ে পর্যটন কেন্দ্র হিসেবে পরিচিতি পাবে।

গোমস্তাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা নিশাত আনজুম অনন্যা বিলটিকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিয়েছেন। এর মাধ্যমে স্থানীয় অর্থনীতি আরও শক্তিশালী হবে এবং এলাকার বেকারত্বও কমবে। সরকারের পাশাপাশি স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ীদের সমন্বিত প্রচেষ্টা রামদাস বিলকে একটি গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্রে পরিণত করতে পারে।

রামদাস বিলের প্রাকৃতিক সৌন্দর্যকে রক্ষা করে এবং পর্যটকদের জন্য প্রয়োজনীয় সুবিধা বৃদ্ধি করে এটি দেশের একটি অন্যতম পর্যটন কেন্দ্রে পরিণত করার সময় এসেছে।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য লেখা সমূহ

আজকের দিন-তারিখ

  • রবিবার (বিকাল ৩:৪০)
  • ২২ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৮ রবিউল আউয়াল, ১৪৪৬
  • ৭ আশ্বিন, ১৪৩১ (শরৎকাল)
Raytahost Facebook Sharing Powered By : Sundarban IT