• আজ- মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন

তাসমানিয়ার বিপক্ষে ৫ উইকেটে হারল বাংলাদেশ এইচপি

লেখক : / ২৮ বার দেখা হয়েছে
আপডেট : সোমবার, ১২ আগস্ট, ২০২৪

add 1

গত ম্যাচে ব্যাটারদের কল্যাণে দাপুটে জয় পেয়েছিল বাংলাদেশ হাই পারফরম্যান্স ইউনিট (এইচপি)। আজকেও শক্ত ভিত গড়ে দিয়েছিলেন টপ অর্ডার ব্যাটাররা। তবে মিডল অর্ডারের ব্যর্থতায় বড় সংগ্রহ গড়া হয়নি। শেষ পর্যন্ত বোলাররাও ১৬৬ রানের পুঁজি ডিফেন্ড করতে পারেনি। তাসমানিয়ার বিপক্ষে ৫ উইকেটে হেরেছে বাংলাদেশ এইচপি।

সোমবার (১২ আগস্ট) ডারউইনে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৬ রান সংগ্রহ করে বাংলাদেশ এইচপি। দলের হয়ে সর্বোচ্চ অপরাজিত ৩৯ রান করেছেন পারভেজ হোসেন ইমন। জবাবে খেলতে নেমে ৫ উইকেট হারিয়ে ৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তাসমানিয়া। ১৬৭ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো হয়নি তাসমানিয়ার। ৭ বলে ৬ রান করে ফেরেন টিম ভারাদ। তার বিদায়ে ১৩ রানে ভাঙে উদ্বোধনী জুটি। তিনে নেমে নিবেথান রাধাকৃষাণও সুবিধা করতে পারেননি। তার ব্যাট থেকে এসেছে ৮ বলে ৫ রান।

তবে নিকোলাস ডেভিনকে নিয়ে দলকে টেনে তুলেন চার্লি ভাকিম। দেভিন করেন ৩০ রান। আর ভাকিমের ব্যাট থেকে এসেছ ২৫ রান। এরপর দলের হাল ধরেন জ্যাক ডোরান। তার ৩৭ বলে ৭১ রানের অপরাজিত ইনিংসে ৩ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তাসমানিয়া। এর আগে ব্যাটিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ এইচপি। নতুন বলে আক্রমণাত্মক শুরু করেন জিশান। তার ব্যাট থেকে এসেছে ২৩ বলে ৩৮ রান। আরেক ওপেনার তামিম করেছেন ২৯ বএল ২৮ রান। তিনে নেমে দারুণ ইনিংস খেলেছেন পারভেজ হোসেন ইমন। এক প্রান্ত আগলে রেখে ব্যাটিং করেছেন তিনি। শেষ পর্যন্ত উইকেটে থেকে ২৯ বলে করেছেন অপরাজিত ৩৮ রান।

টপ অর্ডার ব্যাটারদের ভালো শুরুর দিনে সুবিধা করতে পারেননি মিডল অর্ডার ব্যাটাররা। আফিফ হোসেন, আকবর আলি ও শামিম হোসেন উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি। তাতে বাংলাদেশ ১৬৬ রানের বেশি তুলতে পারেনি।

add 1


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

অন্যান্য লেখা সমূহ

আজকের দিন-তারিখ

  • মঙ্গলবার (রাত ১:০৮)
  • ১৭ সেপ্টেম্বর, ২০২৪
  • ১৩ রবিউল আউয়াল, ১৪৪৬
  • ২ আশ্বিন, ১৪৩১ (শরৎকাল)
Raytahost Facebook Sharing Powered By : Sundarban IT